২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফাঁসির আসামির বিয়ে পড়ানো হয়, খালেদার সুচিকিৎসা হয় না: রব

আপডেট: নভেম্বর ২০, ২০২১

বিজয় নিউজ:: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার নির্বাচনের নামে হোলি খেলছে। প্রতিদিন এই প্রহসনের নির্বাচন রক্ত ঝরাচ্ছে। দেশবাসীর মনে এই সরকারের বিরুদ্ধে বিদ্বেষ ও ক্ষোভ ফুঁসে উঠেছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার চিকিৎসা করাচ্ছে না সরকার। অথচ জেলখানায় ফাঁসির আসামিকে বিয়ে পড়ানো হয়। খালেদা জিয়ার মুক্তি দিচ্ছে না, সুচিকিৎসা করছে না। এসব করে আওয়ামী লীগ সারাজীবন ক্ষমতায় থাকতে পারবে না।

শনিবার (২০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত গণঅনশনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

রব বলেন, সরকার আইনের দোহাই দিচ্ছে। সরকার চাইলে পারে না, এমন কোনো কাজ নেই। আসলে খালেদা জিয়াকে তারা চিকিৎসা করাবে না, কারণ সরকার খালেদা জিয়াকে ভয় পায়।

তিনি বলেন, এই সরকার ১৭ কোটি মানুষকে বন্ধক রেখেছে। মাথাপিছু লাখ টাকা ঋণ। দুর্নীতি আর লুটপাট করবেন আপনারা আর ঋণের বোঝা বহন করবে জনগণ- তা হতে পারে না।

তিনি আরও বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার ব্যবস্থা করুন। যদি তা না করেন তাহলে এই সরকারকে চরম মাশুল দিতে হবে। দেশের সব দল ও জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন দেশকে মুক্ত করি, গণতন্ত্র মুক্ত করি, জনগণকে ভোটাধিকার ফিরিয়ে দেই।

শনিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির এই কর্মসূচি শুরু হয়।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় গণঅনশনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নিয়েছেন।

157 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন