১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আপনাদের উত্তেজনায় পানি ঢেলে দেওয়ার জন্য দুঃখিত: শিশির

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২২

স্পোর্টস ডেস্ক:: বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে যে সমালোচনা প্রায়ই চলে তা হলো – দেশের খেলা বাদ দিয়ে সাকিব আইপিএল খেলে বেড়ান। যে কারণে অনেকেই সাকিবের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন।

তবে রোববার আইপিএলের নিলাম শেষে দৃশ্যপটই যেন পাল্টে গেল। কারণ প্রথমবারের মতো আইপিএল নিলামে দল পেলেন না সাকিব।

২০১১ আইপিএল নিলামের পর এই প্রথম নিলামে অবিক্রিত থেকে গেলেন বাংলাদেশি অলরাউন্ডার।

আইপিএল শুরুর আগে বাংলাদেশ দল শ্রীলংকা সফরে যাবে। যে কারণে সাকিবে আগ্রহ দেখায়নি কোনো ফ্রাঞ্চাইজি।

আইপিএলে সাকিবের দল না পাওয়ার এই কারণ জানানোর পাশাপাশি একটি প্রশ্নও তুলেছেন তার স্ত্রী উম্মে আহম্মেদ শিশির।

সমালোচকদের উদ্দেশে শিশিরের প্রশ্ন, আইপিএলে দল পেয়ে শ্রীলংকা সফরে না থাকলে সাকিবকে কি বিশ্বাসঘাতক বলা হতো?

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে শিশির লিখেছেন, ‘আইপিএলে দল না পাওয়া খুব বড় কোনো বিষয়ও না, কারণ সবসময়ই পরের বছর আছে। যদি তাকে দল পেতে হতো, তাহলে শ্রীলংকা সফর মিস করতে হতো। তখন কি আপনারা একই কথা বলতেন? নাকি বিশ্বাসঘাতক বানাতেন? আপনাদের উত্তেজনায় পানি ঢেলে দেওয়ার জন্য দুঃখিত।’

একই স্ট্যাটাসের শুরুতে সাকিবপত্মী লিখেছেন, ‘আপনারা খুব বেশি উত্তেজিত হওয়ার আগেই জানিয়ে দেই, কয়েকটা দল তার সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিল। জানতে চেয়েছিল সে পুরো মৌসুম খেলতে পারবে নাকি, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শ্রীলংকা সফরের জন্য সে পারত না! এই কারণেই তাকে নিলাম থেকে কেউ নেয়নি।’

উল্লেখ্য, ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএলে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। টানা পাঁচ ম্যাচে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়ে গড়েছেন বিশ্বরেকর্ড। ফরচুন খুলনাকে ফাইনালের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন যোগ্য নেতৃত্ব দিয়ে। তবে আইপিএলের গত আসরে এমন পারফরম্যান্সের ছিটেফোটাও দেখাতে পারেননি সাকিব।

নিষেধাজ্ঞা থেকে ফেরার পরের আসরে পাঞ্জাব কিংসের সঙ্গে লড়াই করে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দলটির হয়ে প্রত্যাশার ধারেকাছেও ছিল না তার পারফরম্যান্স। ৮ ম্যাচ খেলে মাত্র ৯.৪০ গড় ও কেবল ৯৭.৯১ স্ট্রাইক রেটে করেন কেবল ৪৭ রান। বল হাতে নিয়েছিলেন ৪ উইকেট।

তার বোলিং কিছুটা ধারহীন হয়ে যাওয়ায় আইপিএলের ফ্রাঞ্চাইজিদের কাছে কদর কমে গেছে বলে মন্তব্য বিশ্লেষকদের।

363 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন