২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে যা বললেন মির্জা ফখরুল

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২

বিজয় নিউজ:: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকবার ভারত সফরে গিয়ে দিয়ে আসেন, কিছু নিয়ে আসতে পারেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে কোনো কথা বলতে চাই না। কারণ আমাদের পেছনে একটা তিক্ত এবং হতাশার অভিজ্ঞতা রয়েছে। আমরা প্রত্যেকবার আশা করেছি যে এবার বুঝি কিছু নিয়ে আসবেন। কিন্তু প্রত্যেকবার দেখেছি দিয়ে এসেছেন, নিয়ে আসেননি। সুতরাং এই একটাই কমেন্ট আগে ঘুরে আসুক। কী নিয়ে এসেছে আমরা দেখি। তারপর কমেন্ট।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন মির্জা ফখরুল। সাইফুর রহমান স্মৃতি পাঠাগার এই স্মরণসভার আয়োজন করে।

সাইফুর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে মির্জা ফখরুল বলেন, সাইফুর রহমান পড়াশোনা করেছিলেন হিসাববিজ্ঞানের ওপর। সে কারণেই কোনটা করলে লাভ হবে আর কোনটা করলে লাভ হবে না, আর কোনটা করলে ঋণগ্রস্ত হবো আর কোনটা করলে অনেক বেশি লাভবান হব সেটা তিনি খুব ভালো করে জানতেন। সেই কারণে তিনি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছিলেন। যে কাজটা দেশের জন্য ভালো মনে করতেন তিনি সেটাই করতেন। আর সেই কাজটা করার জন্য যা যা করা দরকার ছিল তিনি তাই করতেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আজ অত্যন্ত কঠিন একটি সময় অতিক্রম করছি। এ সময় সাইফুর রহমান থাকলে আমাদের রাজনৈতিকভাবে সহযোগিতা করতেন। এই সরকারের যে মূল চেহারা সেটা উন্মোচনেও তিনি সক্ষম হতেন।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ যারা গায়ের জোরে ক্ষমতায় রয়েছে, তারা ইভিএমের মাধ্যমে আবার ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছে। তাদের উদ্দেশ্য হচ্ছে, দলীয় নেতাদের লুট করা, লুট করে দেওয়ার সুযোগ তৈরি করা, ধনী হওয়ার সুযোগ তৈরি করে দেওয়া। সাইফুর রহমান ইচ্ছে করলে এই সুযোগ করে দিতে পারতেন, কিন্তু একটি লোককেও এই সুযোগ করে দেননি। কেন দেননি, দেশের জনগণের কথা চিন্তা করে।

খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় দলটির ভাইস চেয়ারম্যান ড. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, নাজিমুদ্দিন আলম ও কামরুজ্জামান রতন বক্তব্য দেন।

54 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন