২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নারী সাফ চ্যাম্পিয়নশিপের শামসুন্নাহারের গোলে এগিয়ে বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২

বিজয় নিউজ:: নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা স্বপ্নে স্বাগতিক নেপালের বিপক্ষে লড়াই করছে বাংলাদেশ। বিকাল সোয়া ৫টায় শুরু হওয়া খেলাটিতে ১৪তম মিনিটেই গোল করে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

অভিজ্ঞ ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্নাকে নিয়ে শঙ্কা ছিল। সে শঙ্কা কাটিয়ে তাকে নামানো হয় প্রথম একাদশে। কিন্তু কাদায় পড়ে ১০ মিনিটের মাথায় আবার ব্যথা পেলে তাকে তুলে নেয়া হয়। মাঠে নামানো হয় শামসুন্নাহার জুনিয়রকে। মাঠে নেমে ৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে দিলেন বাংলাদেশকে।

উল্লেখযোগ্য বিষয় হলো, পুরো টুর্নামেন্টে স্বপ্নার জায়গায় ঋতুপর্না চাকমাকেই মাঠে নামাতেন কোচ গোলাম রাব্বানি ছোটন; কিন্তু আজই প্রথম শামসুন্নাহারকে মাঠে নামানো হলো এবং মাঠে নেমেই বাজিমাত করলেন তিনি। হয়ে গেলেন সুপার সাব।

ফেসবুকসহ সব সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুকলেই চোখ পড়ে বাংলাদেশের মেয়েদের ছবি ও নারী সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে নানা ধরনের মন্তব্য। সবাই যে যার মতো করে নারী ফুটবল দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

কেবল ফুটবল অঙ্গনের মানুষই নন, অন্য খেলা ও পেশাদার মানুষও বাদ জাননি এই শুভ কামনা জানানোর তালিকা থেকে। কোন খেলার আগে মানুষের এমন আগ্রহ আগে দেখা যায়নি।

বাংলাদেশ সময় বিকলে সোয়া ৫ টায় শুরু হয় নেপালের কাঠমান্ডুতে নারী সাফের ফাইনাল। বাংলাদেশ ও নেপাল মুখোমুখি এই ঐতিহাসিক ফাইনালে।

শেষ পর্যন্ত ফাইনালের একাদশে অভিজ্ঞ ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না। জাতীয় নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন সেমিফাইনালের একাদশ অপরিবর্তিত রেখেই ফাইনালের দল সাজিয়েছেন।

যথারীতি গোলপোস্টের নিচে রূপনা চাকমা। তার সামনে চার ডিফেন্ডার আঁখি খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার ও মাসুরা পারভীন। মাঝমাঠে মনিকা চাকমা ও মারিয়া মান্ডা। আক্রমণভাগে সাবিনা খাতুন, সানজিদা আক্তার, কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫ টায় নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়াম শুরু হবে বাংলাদেশ ও নেপালের মধ্যে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। নেপাল পঞ্চমবারের মতো ফাইনাল খেলছে।

বাংলাদেশ ফাইনালে দ্বিতীয়বারের মতো। যারাই জিতবে তারা হবে দক্ষিণ এশিয়ার এই নারী টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন। ফাইনাল সরসরি সম্প্রচার করবে বেসকারী টিভি চ্যানেল টি-স্পোর্টস।

বাংলাদেশ একাদশ
রূপনা চাকমা, সাবিনা খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার, আঁখি খাতুন, মাসুরা পারভীন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন