১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সাংগঠনিক কর্মকাণ্ডের জন্য জাতীয় নির্বাচনকে বেছে নেয় জঙ্গিরা-সিটিটিসি প্রধান

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৩

বিজয় নিউজ:: জঙ্গি সংগঠনগুলো তাদের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য উপযুক্ত সময় হিসেবে জাতীয় নির্বাচনের সময়কে বেছে নেয় বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সিটিটিসিপ্রধান বলেন, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বাহিনী নানা কাজে ব্যস্ত থাকে। আইনশৃঙ্খলা রক্ষাসহ নির্বাচনী সভা-সমাবেশের কারণে ব্যস্ত থাকেন তারা। জঙ্গিরা মনে করে এ সময়ে আইনশৃঙ্খলা বাহিনী তাদের দিকে কম মনোযোগ দেবে। এর আগে এমনটাই হয়েছে।

সাংগঠনিক কর্মকাণ্ডের জন্য জাতীয় নির্বাচনকে বেছে নেয় জঙ্গিরা

নির্বাচনের সময় জঙ্গিদের তৎপরতা বেড়ে যাওয়ার সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, আগে জঙ্গি নিয়ে কাজ করার জন্য পুলিশের কোনো স্পেশাল ইউনিট ছিল না। সিটিটিসির কাজ জঙ্গিদের তৎপরতা নিয়ন্ত্রণে রাখা এবং আসন্ন জাতীয় নির্বাচনে জঙ্গিরা আগের স্পেসটা (জায়গা) পাবে না।

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নেতা শামিন মাহফুজ ওরফে শামিন স্যারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শামিন মাহফুজ স্ত্রীসহ সপরিবারে নিখোঁজ রয়েছেন। তাকে গ্রেফতার করা গেলে নতুন জঙ্গি সংগঠন ভঙ্গুর হয়ে যাবে বলে আশা করি।

পাহাড়ি উগ্রবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান দেশে না কী দেশের বাইরে পলাতক জানতে চাইলে তিনি বলেন, তার অবস্থান এখনো শনাক্ত করা যায়নি।

52 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন