৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

আমাদের একটাই দাবি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার: ফখরুল

আপডেট: জুন ১৯, ২০২৩

বিজয় নিউজ:: বিএনপি ক্ষমতায় যেতে চায় না, জনগণকে ক্ষমতায় নিতে চাই বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ জুন) বিকেল ৪টায় বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল আয়োজিত তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে তরুণ প্রজন্মকে জাগ্রত করতে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল নিয়ে এ সমাবেশের আয়োজন করা হয়।

ফখরুল বলেন, আমাদের আর কোনো দাবি নেই। আমাদের একটাই দাবি, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার গঠন করে সেই সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করেন। তারপর একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নতুন সরকারের হাতে ক্ষমতা তুলে দিন

তিনি বলেন, আমরা বলতে চাই, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন। জনগণের ভোটেই গঠন হবে আগামীর সরকার। বাংলাদেশের জন্য বর্তমান প্রধানমন্ত্রী আপনি কি করেছেন? তিস্তার পানির ন্যায্য বণ্টন চুক্তি করতে পারেননি। উন্নয়নের নামে লুটপাট করছেন। বিদ্যুৎ বিল, মোবাইলফোন বিল, ওয়াসার পানির বিলের নামে জনগণের পকেট কাটছেন। বিদেশ থেকে ঋণ নিয়ে এসে হরিলুট করে জনগণের মাথার ওপরে সেই ঋণ বসিয়ে দিচ্ছেন। দেশের জন্য আপনি করেছেন কী?

বিএনপি মহাসচিব বলেন, আজ প্রধানমন্ত্রী বলেন, কারও ভয়ে ভীত না। ভীতই যদি না হবেন তাহলে বিদেশ থেকে ফিরে এসে কেন বললেন, ‘ওরা আমাকে সরিয়ে দিতে চায়’। কারা সরিয়ে দিতে চায়? কেন সরাতে চায়?

তিনি আরও বলেন, আমাদের এই লড়াই বিএনপির লড়াই নয়। এটি সমগ্র জাতির লড়াই। এখন যুদ্ধে যাওয়ার সময় যুবকদের। সরকার অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির নেতাকর্মীদের প্রতিনিয়ত কারাগারে পাঠাচ্ছে। দেশে আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারও জীবনের নিরাপত্তা নেই। নির্দোষ লোককে অপরাধী সাজিয়ে মামলা, গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। বিএনপির ৬০০ নেতাকর্মীকে খুন-গুম করা হয়েছে। এই বিচার জনতার আদালতে হবে। আমরা ক্ষমতায় যেতে চাই না। আমরা জনগণকে ক্ষমতায় নিতে চাই। আমরা ভোটের অধিকার নিশ্চিত করতে চাই।

সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের সঞ্চালনায় এসময় রাজশাহী বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগীয় বিএনপি নেতা আসাদুল হাবিব, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাহমুদ হাসান, সহ-সভাপতি মাহফুজুর রহমান বিজয়, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ বক্তব্য দেন।

114 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন