২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

হিরো আলমের ওপর হামলা: বিচার বিভাগীয় তদন্তের পদক্ষেপ ইসির

আপডেট: জুলাই ২০, ২০২৩

বিজয় নিউজ:; ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনাটি বিচার বিভাগীয় তদন্তের পদক্ষেপ নিতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংক্রান্ত একটি প্রস্তাব কমিশনের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বৃহস্পতিবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের অনুমোদন পেলে এ বিষয়ে সরকারের কাছে প্রস্তাব পাঠানো হবে। একজন বিচারকের নেতৃত্বে তিন সদস্যের এ কমিটি হতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

অশোক কুমার দেবনাথ বলেন, হিরো আলমের ওপর হামলার ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিটি সংক্রান্ত ফাইল কমিশনের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ইসির অনুমোদনের পর বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করবে সরকার। এ জন্য মন্ত্রিপরিষদ বিভাগে কমিশনের প্রস্তাব পাঠানো হবে।

ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণের শেষ দিকে সোমবার বিকালে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হামলার শিকার হন হিরো আলম। পরে রামপুরার একটি হাসপাতালে তিনি চিকিৎসা নেন।

এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন- যারা হামলা করেছেন, ভিডিও ফুটেজ দেখে তাদের সবাইকে গ্রেফতার করা হবে। এ ছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনারকে নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় ইতোমধ্যে নয়জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

43 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন