২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে জামায়াতে মহানগরী শাখার ‘সহযোগী সদস্য সম্মেলন সম্পন্ন

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪

বিজয় নিউজঃঃ  দুনিয়া আল্লাহ্’র সৃষ্টি, তার সৃষ্টি এই জমিনে আইন চলবে আল্লাহ্’র বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। শুক্রবার সকালে বরিশাল মহানগরী শাখার ‘সহযোগী সদস্য সম্মেলন ২৪’ প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত আমীর আরও বলেন,আল্লাহর আইন নির্ভুল তার আইন বাস্তবায়নের জন্য যুগে যুগে নবীগণ কাজ করেছেন আমরা ইসলামের জন্য কর্মীরাও কাজ করে যাবে। আল্লাহর আইন বাস্তবায়ন হলে দুনিয়া নেয়ামতে পরিপূর্ণ হয়,আকাশ থেকে অবারিত নেয়ামত নাযিল হতে থাকে দুনিয়া সুখ শান্তিতে পরিপূর্ণ হয়। কাজের জায়গা দুনিয়া থাকার জায়গা পরকাল,পরকালীন সফলতাই আসল সফলতা বুদ্ধিমান লোকেরা পরকালকে অগ্রাধিকার দেয়। পাঁচটা কাজ করার মাধ্যমে একজন সহযোগী কর্মী মানে উন্নীত হতে পারেন। সকল সহযোগী ভাইদের প্রতি উদাত্ত আহবান তারা এই ৫ টি কাজ আঞ্জাম  দেয়ার মাধ্যমে দ্রুত কর্মী মানে উন্নীত হবেন। আল্লাহ রাসুলের সাহাবীগণ দানের ব্যাপারে সব সময় ছিলেন সিদ্ধ হস্ত। তারা দুনিয়া দান করছেন আখেরাতের সামানা তৈরি করার জন্য। আমরা আমাদের সহযোগী ভাইদের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা সাহাবীদের অনুসৃত পদ্ধতি অনুসারে দান করবেন। যুগে যুগে জালেমরা জগদ্দল পাথরের মত চেপে বসেছিল জনগণ তাদের উৎখাত করছে। আমরা  জালেমদের বিরুদ্ধে সংগ্রাম করেই  মজলুমের অধিকার নিশ্চিত করবো, ইনশাআল্লাহ।

সম্মেলনে দারসুল কুরআন পেশ করেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল  মাওলানা আব্দুল হালিম। নির্ধারিত দারস সুরা আল হাদিদের শিক্ষা বলতে গিয়ে তিনি বলেন,দুনিয়া একটা ক্ষণস্থায়ী জায়গা এর মায়া ত্যাগ করে আখেরাতের জন্য আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে।আল্লাহর দ্বীন কায়েমের সংগ্রামে আমাদেরকে  রাসূলুল্লাহ (স:) এর সময় যেভাবে সাহাবীগণ কাজ করেছেন সেভাবে জান ও মাল অকাতরে বিলিয়ে দিয়ে আমাদেরকে ভূমিকা রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অন্যতম কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও বরিশাল অঞ্চল পরিচালক  অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল বলেন, আমরা আমাদের নেতৃবৃন্দকে হারিয়েছি যারা তাদের জীবন দেয়ার মাধ্যমে প্রমাণ করেছেন আল্লাহ সন্তুষ্টি অর্জনই হলো জীবনের মূল লক্ষ্য। আমরা শুধু ক্ষমতার পরিবর্তন চাই না। আমরা আমাদের আদর্শকে প্রতিষ্ঠিত করতে চাই। আমরা যদি শুধু ক্ষমতা চাইতাম, তাহলে জামায়াতে ইসলামি করতাম না। প্রচলিত অন্য রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত থাকতাম।

সভাপতির বক্তব্যে মহানগর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর বলেন, বরিশালের এই ময়দানকে পরিবর্তনের জন্য সহযোগী ভাই ও বোনদেরকে এগিয়ে আসতে হবে। একটি শোষণ বঞ্চনা মুক্ত সমাজ প্রতিষ্ঠার এবং আখেরাতে সফল হওয়ায় লক্ষ্যে আমাদের সময়, শ্রম ও মেধা খাটিয়ে কাজ করতে হবে।

সম্মেলনটি সঞ্চালনা করেন মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা মতিউর রহমান। এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন মহানগর কর্ম পরিষদ সদস্য অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু ও অন্যান্য নেতৃবৃন্দ।

45 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন