৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

হাফেজ তাকরিমকে নিয়ে গর্বিত মুশফিক

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২

স্পোর্টস ডেস্ক:: সৌদি আরবের পবিত্র মক্কায় আয়োজিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান করেছেন বাংলাদেশের সালেহ আহমাদ তাকরিম।

সৌদি আরবে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতা বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার মধ্যে একটি। ১৩ বছর বয়সী তাকরিম এমন একটি মঞ্চে তুলে ধরেছেন বাংলাদেশের পতাকা, গর্বিত করেছেন দেশকে।

হাফেজ সালেহ আহমাদ তাকরিমের এমন অর্জনে গর্বিত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘মা শা আল্লাহ, আলহামদুলিল্লাহ। ছোট্ট ভাই তোমাকে নিয়ে খুবই গর্বিত। দয়া করে তোমার প্রার্থনায় আমাদের রেখো।’

জাতীয় এই অর্জনের পর গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে ঢাকায় পা রাখে তাকরিম। মধ্যরাত হলেও খুদে এই হাফেজকে বরণ করে নিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। তাকরিমকে খোলা জিপে করে ফুল দিয়ে বরণ করা হয়।

তৃতীয় স্থান অর্জন করার হাফেজ সালেহ আহমাদ তাকরিম পুরস্কার হিসাবে পেয়েছেন ১ লাখ সৌদি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) সঙ্গে সনদ ও সম্মাননা।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

35 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন