২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

আপডেট: এপ্রিল ৪, ২০২২

স্পোর্টস ডেস্ক :: শেষ দিন মাত্র ১৩ ওভার খেলতে পারল বাংলাদেশ। এর মধ্যে ৭ উইকেট হারিয়ে তুলতে পেরেছে কেবল ৪২ রান। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

ডারবানে দুদলের মধ্যকার প্রথম টেস্টে প্রোটিয়ারা ২২০ রানে জিতেছে। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন স্বাগতিকরা।

এর আগে চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত দক্ষিণ আফ্রিকান ওপেনার ডেন এলগার ও মারউই। দিনের শুরুটা ভালো ছিল না স্বাগতিকদের। ৫১ বলে ব্যক্তিগত মাত্র ৮ রানে সাজঘরে ফেরেন ওপেনার সারেল মারউই। দ্বিতীয় উইকেটে কেগান পিটারসনকে সঙ্গে নিয়ে আপনতালেই খেলতে থাকেন ওপেনার ও অধিনায়ক এলগার। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। তাসকিনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে করেন ৬৪ রান।

এলগারের আউট হওয়ার পর কিছুক্ষণ পরে সাজঘরে ফেরেন কেগান পিটারসেনও। আউট হওয়ার আগে ৮৫ বল খেলে করেন ৩৬ রান। আর দলের অভিজ্ঞ ব্যাটার টেম্বা বাভুমাকে মাত্র ৪ রানে আউট করেন এবাদত। কাইল ভেরিয়েন্নে ফেরেন মাত্র ৬ রানে। আর ১১ রানে মুল্ডার ও ৫ রানে কেশব মাহারাজ আউট হন। এছাড়া ১১ রানে হার্মার এবং শূন্যরানে আউট হয়েছেন উইলিয়ামস ও ওলিভার।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও ইবাদত হোসেন। এ ছাড়া দুটি উইকেটের দেখা পেয়েছেন তাসকিন আহমেদ।

299 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন